সোমবার, ১৩ মে ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

রাজাপুরে নবনির্মিত মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজাপুরে নবনির্মিত মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজাপুর প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে মুজিববর্ষ উপলক্ষে নবনির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আধুনিক ও সুসজ্জিত এই মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠান ভার্চুয়াললি উপভোগ করে ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড্যা. খান সাইফুল্লাহ পনির, ভাইস চেয়ারম্যান মো. জিয়া হায়দার খান লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়রুল আলম সরফরাজসহ উপজেলার বিভিন্ন স্তরের সুধিজন ও অফিসারবৃন্দ।

প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মডেল মসজিদগুলোতে ১৩টি বিশেষ সুবিধার মধ্যে মসজিদে হজ্জ যাত্রীদের প্রশিক্ষণসহ পবিত্র হজ্ব পালনের জন্য ডিজিটাল নিবন্ধনের ব্যবস্থা থাকবে।

সুবিধাগুলোর মধ্যে আরও রয়েছে- নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, প্রতিবন্ধী মুসল্লিদের টয়লেটসহ নামাজের পৃথক ব্যবস্থা, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, ইসলামিক লাইব্রেরী, অটিজম কর্ণার, ইমাম ট্রেণিং সেন্টার, ইসলামিক গবেষণা ও দীনি দাওয়া কার্যক্রম, পবিত্র কুরআন হেফজখানা, শিশু ও গণশিক্ষায় ব্যবস্থা, দেশি-বিদেশি পর্যটকদের আবাসন ও অতিথিশালা, লাশ গোসল ও কফিন বহনের ব্যবস্থা, ইমামের প্রশিক্ষণ, ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা কর্মচারীদের অফিসের ব্যবস্থা।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana